Wednesday, June 17, 2020

আগামিকাল জন্মদিন তাই বায়ার ছুটিতে থাকতে বলছে ! 😄😄 এই বায়ারটিকে আমি বায়ার রিকুয়েস্ট থেকেই পেয়েছি !!

আগামিকাল জন্মদিন তাই বায়ার ছুটিতে থাকতে বলছে ! 😄😄
এই বায়ারটিকে আমি বায়ার রিকুয়েস্ট থেকেই পেয়েছি !!


যিনি 10$ এর কাজ দিবেন বলে এসেছিলেন ! এখন 70$ , 50$ + অর্ডার করে থাকেন , আলহামদুলিল্লাহ ! শুরুতেই বলে রাখি এখন আমার কোন লেভেল নাই তবে কেন বায়ার আমাকে এত বড় এমাউন্ট পে করলো ? এক্ষেত্রে আমি বলতে পারি আপনার কথা বার্তা এবং Communication Skill দেখেয় বায়ার বুঝে যাবে আপনি কাজের যোগ্য কি না , সুতরাং বায়ারের সাথে Friendly সম্পর্ক গড়ে তুলার চেস্টা করুন !
এবং আমি এখন পর্যন্ত ফাইভার গিগ র্যাঙ্কে থেকে একটা অর্ডারও পাই নি 😄‍ আমার গিগ আমি নিজেই খুযে পাইনা ! 😁😁😁সুতরাং এর মানে এই না যে আপনি কাজ পাবেন না ,এক্ষেত্রে আপনাকে সাহায্য করবে বায়ার রিকুয়েস্ট ! শুরুতে আমি যেটা করেছিলাম আমি 5$ এবং 10$ গুলো তে রিকুয়েস্ট পাঠাতাম এবং ২-৩ লাইনে অফার লিখতাম !! এবং আমি সব চেয়ে সন্ধ্যার বেলা মানে ৪.৪৫ , ৫.২০ , ৬.২০ , ৬.৪৫ এই সময় গুলো তে গিয়ে খালি রিলোড দিই , আমি এই সময় গুলোতেই পাই !! এবং আমি দিনে ২ বা ৩ টা রিকুয়েস্টে ই পাঠায় বাট আল্লাহর রহমতে অই ৩ টা থেকেই ১ টা নক পাই ! তো আমি কি ভাবে লিখি ? আমি নতুন হিসাবে হুবুহু শেয়ার করছি !!

১. ২ বা ৩ লাইনে লিখুন , Sir , Mam , Dear এইসব বলে ডাকবেন না , Hi There , বা Hi এবং সাথে ইমুজি ব্যাবহার করবেন !
২. তার কাজ টা কি সেটা বুঝে থাকলে ১ লাইনেই সেটি তুলে ধরুন এবং ১ লাইনে বলুন যে কাজ টা আপনি কিভাবে করবেন ।
৩. Unlimited revssions এবং 12 hour , 18 hours delivery লিখে দিবেন শেষে !! বায়ার আপনাকে তারাতারি করবে না তবে এটি দিবেন শুধু Attarction নেওয়ার জন্য !
৪.শেষে বলবেন যে " I am waiting for your response , Lets discuss on the inbox ! "
মাঝে মাঝে অবস্থা বুঝে লিখতে পারেন
" I have an idea about our project , Lets discuss on the inbox more better !! "


আশা করি কাজে দিবে ,আমি এইভাবেই লিখি এবং বায়ার পেয়ে থাকি , প্রতিদিন ১০ টা রচনা লিখে পাঠানোর দরকার নাই 😁😁 ,১ টি ভালো মত পাঠান ইনশাল্লাহ সেইখান থেকেই আসবে !!! ধন্যবাদ !!